|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   মানবাধিকার -
                                                                                                                                                                                                                                                                                                                                 
মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ

Custom
 
এম.এ.হান্নান,সিলেট থেকে: 
সিলেট শহরতলীর বড়গুল এলাকায় মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের পক্ষ থেকে অর্ধশতাধিক অসহায় খেটে-খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ মে) মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক জুবায়ের আলম খোরশেদ এর বাসভবনে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
বিতরণের সময় উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান ,সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাসিত রুম্মান,মানবাধিকার কর্মী সোহেল চৌধুরী,দিরাই উপজেলা যুবলীগ নেতা মির্জা হোসাইন, ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ সভাপতি সালমান সামী,ছাত্রলীগ নেতা মিনহাজুর রহমান,জুবায়ের,নাজমুস সাকিব,আখলাক,মাসুম আহমেদ, রায়হান প্রমুখ ।
মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ
                                  
Custom
 
এম.এ.হান্নান,সিলেট থেকে: 
সিলেট শহরতলীর বড়গুল এলাকায় মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের পক্ষ থেকে অর্ধশতাধিক অসহায় খেটে-খাওয়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২১ মে) মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক জুবায়ের আলম খোরশেদ এর বাসভবনে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
বিতরণের সময় উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান ,সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল বাসিত রুম্মান,মানবাধিকার কর্মী সোহেল চৌধুরী,দিরাই উপজেলা যুবলীগ নেতা মির্জা হোসাইন, ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ সভাপতি সালমান সামী,ছাত্রলীগ নেতা মিনহাজুর রহমান,জুবায়ের,নাজমুস সাকিব,আখলাক,মাসুম আহমেদ, রায়হান প্রমুখ ।
সাভার আশুলিয়া এলাকায় গার্মেন্টস শ্রমিকদের পাশে দাড়ালো বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন
                                  


আহসান হাবিব, সাভার প্রতিনিধি: ঢাকার সাভার আশুলিয়া এলাকায় করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া গার্মেন্টস শ্রমিকদের পাশে দাড়ালো বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ।
সভাপতি মো.আনিছুর রহমান এর নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ গার্মেন্টস মালিক কর্তৃক জোর পূর্বক চাকরীচ্যুত করা শ্রমিকদের আইনী সহায়তা সহ পুনরায় চাকুরীতে বহাল রাখার জন্য নিরলস আন্দোলন করে যাচ্ছেন। সভাপতি মো.আনিছুর রহমান দৈনিক বিশ্ব মানচিত্রকে বলেন, জনস্বার্থে আমাদের মত যদি জন প্রতিনিধিগণ শ্রমিকদের পাশে থাকতেন তাহলে এই জাতীয় দূর্যোগে অবহেলিত শ্রমিকেেদর চোখের পানি ফেলতে হত না এবং কাজ ও খাদ্যের জন্য দ্বারে দ্বারে ঘুরতে হত না ।

মৌলভীবাজার জেলা পরিষদ কর্তৃত দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান |
                                  

মোঃ এমদাদ সুমন এহসান, মৌলভীবাজার

সদ্য স্বাধীনতা পদকে ভূষিত, রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক, ৪নং সেক্টরের রাজনৈতিক সমন্বয়কারী, গণপরিষদ, সাবেক সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা জনাব #আজিজুর_রহমান মহোদয়ের উদ্যোগে গত ১৪/০৫/২০২০ ইং তারিখে জেলা পরিষদ মৌলভীবাজার এর এডিপি তহবিল হতে জেলা পরিষদের ১৫ টি ওয়ার্ডের সাড়ে চার হাজার পরিবারের মধ্যে – ৫ কেজি চাল, ১ কেজি চিনি, ১ লিঃ তেল, ১ কেজি আটা, ৫০০ গ্রাম সুজি, ২ প্যাকেট সেমাই ও একটি সাবান বিতরণ করা হয় | ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার তিন আসনের মাননীয় এমপি জনাব নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য জনাব জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার জনাব ফারুক আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব খোদেজা খাতুন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, রেড ক্রিসেন্ট সাধারন সম্পাদক, জনাব #আজমল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব #মিসবাহুর_রহমান, জেলা যুবলীগ সভাপতি জনাব  নাহিদ আহমদ সহ ইমদাদ হোসেন( জুনু) শাহ মহসিন মেম্বার, পরিষদের সম্মানিত সদস্য, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ | করোনা ভাইরাসের সংক্রমণের কারনে সবচেয়ে বেশী দুর্ভোগে পড়েছেন দেশের অসহায় দরিদ্র, খেটে খাওয়া সাধারন নিম্ন আয়ের মানুষ। প্রানঘাতী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে আর্তমানবতার সেবায় জীবনের ঝুঁকি নিয়ে এগিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান মহোদয় |

নরসিংদীতে মানবাধিকার সংস্থা সিপিআরএস এবং দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
                                  


স্টাফ রিপোর্টার: মরন ব্যধি করোনার ভয়াল ছোঁবলে সারা বিশ্ব একরকম থমকে গেছে। ক্রমেই বেড়ে চলেছে মৃত্যুর মিছিল। এই তালিকায় কোন শ্রেনী পোশার মানুষ-ই বাদ পড়েনি। রোগটি চরম ছোঁয়াচে বিধায় সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকল্পে সরকার লগ ডাউনের মতো কঠোর কর্মসূচী ঘোষণা করেছে। এর ফলে দেশের সাধারণ কর্মজীবি মানুষ বেকার ও অসহায় হয়ে অতঙ্কিত এক অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কা নিয়ে দিন যাপন করে চলেছে। শ্রমজীবি,নি¤œ আয় ও ছিন্নমূল মানুষের খাদ্য নিরাপত্তার জন্য সরকার সাধ্যানুযায়ী কর্মসূচী ঘোষণা করলেও তা সুষ্ঠু বাস্তবায়নের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে এদেশেরই কিছু সংখ্যক মানুষ নামের নরপশু। তারা চলমান করোনা পরিস্থিতিতে বিপাকে পড়া মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে নিজেদের ভাগ্যোন্নয়নে ব্যস্ত রয়েছে। সমাজে এর বিপরীত চিত্রও পরিলক্ষিত হচ্ছে বটে, কিছু হৃদয়বান মানুষ জাতির এ ক্রান্তিলগ্নে সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে করোনা ভাইরাসের কারনে বিপাকে পড়া নি¤œ আয়, শ্রমজীবি ও ছিন্নমূল মানুষের মাঝে সাধ্যানুযায়ী নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে যাচ্ছে। এদের মধ্যে মানবাধিকার সংস্থা সিপিআরএস এবং দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিনের নাম বিশেষ ভাবে উল্লেখযোগ্য। তিনি তার প্রতিষ্ঠানের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যাায়ের কমিটি এবং অফিসের মাধ্যমে করোনা পরিস্থিতিতে বিপাকে পড়া মানুষের মাঝে সাধ্যানুযায়ী নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। যার ধারাবাহিকতায় গতকাল ৩ মে, দুপুর ১২ টায় চুয়ালা,তালতলা, ৯নং ওয়ার্ড, নরসিংদী পৌরসভা এলাকায় জেলা অফিসের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উপরোল্লেখিত প্রতিষ্ঠান সমূহের কর্ণধার অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিনের দিক নির্দেশনায় জেলা অফিসের সামনে খাদ্য সামগ্রী বিতরণকালে নরসিংদী সদর থানার অফিসার ইনচার্জ মো. সৈয়দুজ্জামান উপস্থিত থেকে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন ও সকলের মাঝে শারীরিক দূরত্ব নিশ্চিত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা সিপিআরএস- এর নরসিংদী জেলা কমিটির সভাপতি- বিশিষ্ট সমাজ সেবক মো. হাবিবুর রহমান হাবিব, সিনিয়র সহ সভাপতি মো. আবুল কালাম আজাদ,সহ সভাপতি- মো. সোলাইমান মিঞা, সাধারণ সম্পাদক- মো. হানিফ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক- দোলোয়র হোসেন, দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার নরসিংদী জেলা প্রতিনিধি মো.হাবিব উল্লাহ্ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ। এখানে বিশেষ ভাবে উল্লেখ্য যে, উল্লেখিত প্রতিষ্ঠান সমূহের শারীরিক দূরত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণ অন্যদের জন্য অনুকরনীয় হতে পারে। করোনা পরিস্থিতিতে আগামী কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন বলেন, আমরা সরকারি বা বেসরকারি কোন ফান্ড পাইনি সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে এই ত্রাণ বিরতণ কর্মসূচী পরিচালনা করে যাচ্ছি । তিনি আরো বলেন,আমাদের এই কর্মসূচী চলমান প্রক্রিয়া এবং তা অব্যাহত থাকবে। তিনি বর্তমান পরিস্থিতিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান। দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সাংবাদিক ও মানবাধিকার সংস্থা সিপিআরএস- এর জেলা-উপজেলা কমিটির যারা ত্রাণ বিতরণ কর্মসূচীতে অংশ গ্রহন করেছেন তাদের সবাইকে তিনি ধন্যবাদ জানান।

নারায়ণগঞ্জে শারীরিক দূরত্ব বজায় রেখে মানবাধিকার সংস্থা সিপিআরএস ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যেগে ত্রাণ সামগ্রী বিতরণ
                                  

 

স্টাফ রিপোরর্টার: আজ ১৭ এপ্রিল বিকালে যথা সম্ভব শারীরিক দূরত্ব বজায় রেখে মানবাধিকার সংস্থা সিপিআরএস নাঃগঞ্জ জেলা কমিটি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যেগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । উল্লেখ্য যে, অদ্য সংস্থার নাঃগঞ্জ জেলার সভাপতি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সহকারী সম্পাদক মোহাম্মদ আলী, ও সহ সভাপতি ও স্টাফ রিপোর্টার তোফাজ্জল হোসেনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । সংস্থার নাঃগঞ্জ জেলা কমিটির সভাপতি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সহকারী সম্পাদক মোহাম্মদ আলী বলেন, উক্ত সংস্থা ও পত্রিকার উদ্যোগে করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া মানুষের মাঝে প্রতিদিনই দেশের বিভিন্ন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে যার ধারাবাহিকতায় সংস্থার কেন্দ্রীয় চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাভোকেট মো. রাসেদ উদ্দিন স্যারের দিক নির্দেশনায় আজ আমাদের এই খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী পরিচালিত হচ্ছে ।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রাকিব বিন আলমগীর ও পরশ রহমান রাফসানজানীর হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ
                                  

স্টাফ রির্পোটার: চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে গত ১ এপ্রিল ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রাকিব বিন আলমগীর ও পরশ রহমান রাফসানজানী ঢাকার মোহাম্মদ পুর রিং রোড, টিক্কাপাড়া এলাকায় নি¤œ আয় ও খেটে খাওয়া অসহায় মানুষের মাঝে চাল,ডাল,আলু,সাবান,মাস্ক সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তারা জানান জাতির ক্রান্তি লগ্নে সব সময়ই বাংলাদেশ ছাত্রলীগ গরীব অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বে সারা দেশ ব্যাপী খাদ্য সামগ্রী বিতরণের ধারাবাহিকতায়-ই এই ত্রাণ বিতরণ কর্মসূচী পরিচালনা করা হচ্ছে বলে তারা জানান।

চট্টগ্রামে মনবাধিকার সংস্থা সিপিআরএস, দৈনিক বিশ্ব মানচিত্র ও বাংলাদেশ সাংবাদিক ক্লাবের উদ্যোগে হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ
                                  

মোঃ বেলাল হোসাইন:
মানবাধিকার সংস্থা সি পি আর এস, দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকা এবং বাংলাদেশ সাংবাদিক ক্লাব চট্টগ্রাম এর উদ্যগে মহামারি করোনা ভাইরাস এর লক ডাউনের কারনে গরীব দুখি মানুষের জন্য খাদ্য দ্রব্য সংগ্রহ করে ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আয়োজন করা হয় সংগঠনের মহাসচিব মোঃ বেলাল হোসাইনের পরিচালনায় সভাপতি হিসেবে সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ মাইনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ শেখ নওশাদ সরয়ার পিল্টু বিশেষ অতিথি হিসেবে পতেংগা থানার কাটগড় ১২৯ নং বিট এর ইনচার্জ ও সহকারী উপ পরিদর্শক জনাব মোঃ হারুন অর রশিদ আরও সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ জাফরুল ইসলাম জাহিদ যুগ্ম সচিব মোঃ জসিম উদ্দিন জয় যুগ্ম সচিব মোঃ আবুজাফর সাইফুল মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা আয়েশা বেগম সাস্থ্য বিষয়ক সম্পাদক ডঃ সৈয়দ মোঃ ইমরান হোসেন সহ-ত্রান বিষয়ক সম্পাদক মোঃ ইউনুস সহযোগিতায় মোঃ জামাল উদ্দিন রাজু মোঃমনজুর আলম মাহমুদুল হক দেবী রানি মোঃসাহ আলম তালুকদার মোঃ আজম মোঃ সাহাবউদ্দিন আর্থিক সহযোগিতায় সংগঠনের সহ-সভাপতি এম এ আলিম সহ-সভাপতি আলহাজ্ব মোঃ জান্নাতুল ইসলাম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ ওয়াহিদুল আলম চৌধুরী অর্থ সম্পাদক মোঃ বাবুল হক জসিম সওদাগর ও মোঃ ফারুক সবাইর সহযোগিতায় সংঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক এবং বাংলাদেশ সাংবাদিক ক্লাব এর সভাপতি জনাব মোঃ রাসেদ উদ্দিন স্যারের দিক নির্দেশনায় আয়োজন করা হয় করোনা ভাইরাস দেখা যায় না তাই সবাই এক সাথে চলাফেরা না করে ঘরে থাকার চেষ্টা করুন ক্ষুধার্ত মানুষের বাসায়৷ ত্রান সামগ্রী পৌঁছে দিবে মানবাধিকার কর্মিরা এবং সবাই যার যার স্থান থেকে সহোযোগিতায় এগিয়ে আসুন যাঁরা সহযোগিতা করছেন সবাই কে ধন্যবাদ।

মনবাধিকার সংস্থা সিপিআরএস, দৈনিক বিশ্ব মানচিত্র ও বাংলাদেশ সাংবাদিক ক্লাবের উদ্যোগে হতদরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
                                  


বিশেষ প্রতিনিধি: আজ ২ এপ্রিল, বৃহষ্পতিবার সারাদিন ব্যাপী ঢাকার বিভিন্ন এলাকা ছাড়াও চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, নরসিংদী ও নারয়ণগঞ্জে মনবাধিকার সংস্থা সিপিআরএস, দৈনিক বিশ্ব মানচিত্র ও বাংলাদেশ সাংবাদিক ক্লাবের উদ্যোগে করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া নি¤œ আয়, ছিন্নমূল ও হতদরিদ্রের মাঝে যথা সম্ভব পারষ্পরিক দূরত্ব বজায় রেখে চাল,ডাল,আটা, আলু, পেয়াজ, লবন সহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ঢাকায় খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী পরিচালনা কালে উপরোল্লেখিত প্রতিষ্ঠান সমূহের কর্ণধার অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন বলেন, যে কোন জাতীয় দূর্যোগে আমরা অসহায় মানুষের পাশে ছিলাম । বর্তমানে করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া খেটে খাওয়া নি¤œ আয়ের মানুষের খাদ্যাভাব ও দূর্দশা চলাকালে সামর্থ অনুযায়ী খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছি নিয়মিত । শুধু ঢাকায় নয় একই সাথে আমাদের বিভাগীয়,ব্যুরো,জেলা ও যেসব উপজেলায় কমিটি এবং অফিস রয়েছে সেখানেও এই খাদ্য বিতরণ কর্মসূচী পরিচালনা করা হচ্ছে। তিনি আরো বলেন, যতদিন করোনা ভাইরাসের দূর্যোগ থাকবে ততদিন এই খাদ্য বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে। তিনি সমাজের স্বাস্থ্যে ও অর্থে সামর্থবানদের উক্ত কর্মসূচীতে অংশগ্রহন করার উদাত্ত আহবান জানান।

 


কেরানীগঞ্জে সিপিআরএস- এর আলোচনাসভা অনুষ্ঠিত
                                  

গত ২৭ ডিসেম্বর, শুক্রবার বিকাল ৪.৩০ ঘটিকায় মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর কেরানীগঞ্জ উপজেলা কমিটি এবং দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যোগে আয়োজিত অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সংস্থার চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন ।

 

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে সিপিআরএস-এর উদ্যোগে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত
                                  


স্টাফ রিপোর্টার: আজ সকাল ৮ টায় জাতীয় প্রেসক্লাব, ঢাকায় বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর উদ্যোগে র‌্যালী, মানববন্ধন ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সংস্থার বিভিন্ন জেলা ও থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও অন্যান্য কর্মকর্তা ও সদস্যগণ সমাজে মানবাধিকার সংরক্ষণ, উন্নয়ন ও বাস্তবায়ন বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এসময় আরো উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন শ্রেনী পেশার সাধারণ মানুষ। সংস্থার চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন তার বক্তব্যে বলেন, মানবাধিকার সংস্থা ”সিপিআরএস”-এর কর্মকান্ড সমাজে শান্তি শৃংখলা বজায় রাখার ক্ষেত্রে বিশেষ ভ’মিকা রেখে চলেছে, আপনারা সকলে এই ইতিবাচক কাজের গর্বিত অংশীদার । তিনি সারা শীতকাল ব্যাপী শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচীর ঘোষনা দেন এবং এই কর্মসূচীতে সমাজের বিত্তবানদের খোলা মন নিয়ে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান। তিনি বিশ্ব মানবাধিকার দিবসের কর্মসূচীতে অংশগ্রহন করার জন্য ”সিপিআরএস”-এর বিভিন্ন জেলা ও থানা কমিটির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্ত ঘোষনা করেন।

বাড্ডায় মানবাধিকার সংস্থা সিপিআরএস- এর থানা কমিটির শুভ উদ্বোধন
                                  



 স্টাফ রিপোর্টার : গত ২২ নভেম্বর  বিকাল ৪.০০ ঘটিকায় ঢাকায়  মানবাধিকার সংস্থা  সিপিআরএস- এর বাড্ডা থানা কমিটি ও দৈনিক  বিশ্ব  মানচিত্র  পত্রিকার  বিজ্ঞাপন  বুথ ফিতা কেটে  শুভ উদ্বোধন করেন সংস্থার চেয়ারম্যান এবং পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পারিবারিক অভিযোগের প্রেক্ষিতে ”সিপিআরএস” এর তদন্ত টিম সরেজমিন পরিদর্শনে
                                  



গত ০৮ নভেম্বর, শুক্রবার সকাল ১০ টায় পারিবারিক এক অভিযোগের প্রেক্ষিতে মানবাধিকার সংস্থা  সিপিআরএস- এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিনের নেতৃত্বে ০৬ সদস্যের একটি তদন্ত টিম সরেজমিন পরিদর্শনে গিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ থানা পুলিশের সাথে আলোচনা পূর্বক বিবাদমান বিষয়টি মিমাংসার চেষ্টা করেন।


কেমন মেয়েরা থাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে?
                                  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে এক  মানব শিশুর জন্ম এবং অসহায় মায়ের শিশুটিকে ট্রাংক এর ভেতর লুকিয়ে রাখার ঘটনায় আমাদের মানবিকতাবোধের ঘাটতিটাকেই কি প্রবল করে তুলেনি? বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি কী তদন্ত করবে, তাদের তদন্তের পরিধিটাই বা কি তা আমার জানা নেই। জানার প্রয়োজনও বোধ করছি না।

আমার শুধু মনে হচ্ছে দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ে একটি মেয়ে তার মা হওয়ার সময়টায় তার দিকে বাড়িয়ে দেয়ার মতো একটি সহানুভূতির হাতও পেলো না কেন?

মেয়েটি তো পেটে সন্তান ধারণ করেই সঙ্গে সঙ্গে সন্তান জন্ম দিয়ে ফেলেনি যে আর কেউ টের পেলো না। মেয়েটি অন্তসত্ত্বা হয়েছে, এই অবস্থায় শারিরীক - মানসিক অসম্ভব রকমের চাপ নিয়ে দিনের পর দিন ক্লাশ করেছে, হলে থেকেছে, হলের করিডোরে হেঁটেছে। পুরো সময়টায় নিজের ভেতরকার দুঃসহ যন্ত্রণাগুলো বলার মতো, শারিরীক পরিবর্তনের কষ্টগুলো বলার মতো একটি মানুষ, একটি মেয়েকেও কি সে পাশে  পায়নি? সদ্য জন্ম দেয়া সন্তানকে ট্রাংক এর ভেতর রেখে একজন মাকে হাসপাতালে ছুটতে হয়- অথচ তার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার মতো একটি মানুষও পাওয়া যায় না? এ কেমন মনুষ্য সমাজ তা হলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে? কেমন মেয়েরা থাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে? কেমন মেয়েরা পড়ে ওই বিশ্ববিদ্যালয়ে?

মেয়েটি কেন অন্তসত্ত্বা হলো- দয়া করে সেই প্যাঁচাল এর ভেতর টেনে আনবেন না, সেটা অন্য আলোচনা। সেই আলোচনায় যেই পুরুষটি মেয়েটিকে সন্তান দিয়ে সটকে পড়েছে- তাকেও টানতে হবে, সেই পুরুষের মুখ এবং মুখোশটাও উন্মোচন করতে হবে।

তার আগে আমি শুধু বুঝতে চাচ্ছি- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যেই হলে মেয়েটি থাকতো, ওই হলে, তার বিভাগে, বিশ্ববিদ্যালয়ে একজনও কি মানবিক মানুষ ছিলো না? একজনও মানবিক পুরুষ ছিলো না? একজনও মানবিক নারী ছিলো না? ওই বিশ্ববিদ্যালয়ে তা হলে কারা ছিলো? কারা আছে?

(ফেসবুক থেকে সংগৃহীত )

নারায়ণগঞ্জে মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর জেলা কমিটি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার ব্যুরো অফিস উদ্বোধন
                                  

 

আজ দুপুরে মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর নারায়ণগঞ্জ জেলা কমিটি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার ব্যুরো অফিস উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের একটি অভিজাত রেষ্টুরেন্টে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। 
উদ্বোধন করেন সিপিআরএস-এর চেয়ারম্যান ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মো. রাসেদ উদ্দিন।
অফিস উদ্বোধন শেষে দর্শকবৃন্দ ম্যাজিক শো ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন

 

 

   Page 1 of 4
     মানবাধিকার
মুক্তিযোদ্ধা প্লাটুন কমান্ডার আব্দুল মান্নান স্মৃতি পরিষদের খাদ্য সামগ্রী বিতরণ
.............................................................................................
সাভার আশুলিয়া এলাকায় গার্মেন্টস শ্রমিকদের পাশে দাড়ালো বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন
.............................................................................................
মৌলভীবাজার জেলা পরিষদ কর্তৃত দুস্থ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান |
.............................................................................................
নরসিংদীতে মানবাধিকার সংস্থা সিপিআরএস এবং দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
.............................................................................................
নারায়ণগঞ্জে শারীরিক দূরত্ব বজায় রেখে মানবাধিকার সংস্থা সিপিআরএস ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার উদ্যেগে ত্রাণ সামগ্রী বিতরণ
.............................................................................................
ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রাকিব বিন আলমগীর ও পরশ রহমান রাফসানজানীর হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ
.............................................................................................
চট্টগ্রামে মনবাধিকার সংস্থা সিপিআরএস, দৈনিক বিশ্ব মানচিত্র ও বাংলাদেশ সাংবাদিক ক্লাবের উদ্যোগে হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ
.............................................................................................
মনবাধিকার সংস্থা সিপিআরএস, দৈনিক বিশ্ব মানচিত্র ও বাংলাদেশ সাংবাদিক ক্লাবের উদ্যোগে হতদরিদ্রের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
.............................................................................................
কেরানীগঞ্জে সিপিআরএস- এর আলোচনাসভা অনুষ্ঠিত
.............................................................................................
চট্টগ্রামে মানবাধিকার সংস্থা সিপিআরএস’এর বিভাগীয় কমিটির উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবসের মানববন্ধন পূর্ব র‌্যালী
.............................................................................................
বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে সিপিআরএস-এর উদ্যোগে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত
.............................................................................................
মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর উদ্যোগে মানববন্ধন
.............................................................................................
বাড্ডায় মানবাধিকার সংস্থা সিপিআরএস- এর থানা কমিটির শুভ উদ্বোধন
.............................................................................................
পারিবারিক অভিযোগের প্রেক্ষিতে ”সিপিআরএস” এর তদন্ত টিম সরেজমিন পরিদর্শনে
.............................................................................................
কেমন মেয়েরা থাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে?
.............................................................................................
নারায়ণগঞ্জে মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর জেলা কমিটি ও দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার ব্যুরো অফিস উদ্বোধন
.............................................................................................
মানবাধিকার না থাকলে উন্নয়ন নিরর্থক: মিজানুর
.............................................................................................
মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর কেরাণীগঞ্জ উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে আলোচনা সভা
.............................................................................................
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যুব সমাজের ভুমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
.............................................................................................
কাশিমপুর কারাগার এলাকায় নিরাপত্তা জোরদার
.............................................................................................
ডাকা হয়েছে মীর কাসেমের পরিবারকে বিকেলে
.............................................................................................
মীর কাসেম আলীর রিভিউ শুনানি শেষ, রায় মঙ্গলবার
.............................................................................................
সাখাওয়াতের ফাঁসি, ৭ জনের আমৃত্যু কারাদণ্ড
.............................................................................................
আগৈলঝাড়ায় জাতীয় মানবাধিকার ইউনিটের বিশেষ সভা
.............................................................................................
মানবতাবিরোধী অপরাধে সাবেক সেনা কর্মকর্তা গ্রেফতার
.............................................................................................
মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান কাজী রিয়াজুল হক
.............................................................................................
তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে দক্ষিণ কেরাণীগঞ্জে জঙ্গীবাদের বিরুদ্ধে মানববন্ধন
.............................................................................................
সন্ত্রাস ও জঙ্গী নির্মূলে বর্ণমালা আর্দশ স্কুল এন্ড কলেজের উদ্যোগে দক্ষিণ কেরাণীগঞ্জে মানববন্ধন
.............................................................................................
মীর কাসেমের রিভিউ শুনানি পিছিয়ে ২৪ আগস্ট
.............................................................................................
রায়ের আগে ট্রাইব্যুনালের হাজতখানায় জামালপুরের ২ আসামি
.............................................................................................
মানবতাবিরোধী মামলা সাখাওয়াতসহ ৯ জনের রায় যেকোনো দিন
.............................................................................................
মানবতাবিরোধী অপরাধ: গাইবান্ধার আজিজসহ ছয়জনের বিচার শুরু
.............................................................................................
একটি অভিযোগের প্রেক্ষিতে মানবাধিকার সংস্থা সিপিআরএস-এর কর্মকর্তা বৃন্দের সাভারে সরেজমিন পরিদর্শন
.............................................................................................
মীর কাসেম আলীর আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ
.............................................................................................
মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি ইউসুফের মৃত্যু
.............................................................................................
শিক্ষক লাঞ্ছনাকারীদের ছাড় দেবে না সরকার
.............................................................................................
ফাঁসির প্রস্তুতি নিতে কারা কর্মকর্তাদের বৈঠক
.............................................................................................
প্রাণ ভিক্ষা চাওয়া নিজামীর নিজস্ব ব্যাপার : খন্দকার মাহবুব
.............................................................................................
সুপ্রিমকোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার
.............................................................................................
মানবাধিকার সংস্থা সিপিআরএস- এর ফতুল্লা থানা (নারায়ণগঞ্জ) কমিটির শুভ উদ্ধোধন আগামী ১৩ মে, শুক্রবার ২০১৬ ইং
.............................................................................................
বাড়ছে প্রতিবছর বিনামূল্যে আইনী সহায়তা পাওয়া হতদরিদ্রের সংখ্যা
.............................................................................................
গত ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে মানবাধিকার সংস্থা সিপিআরএস এর মানববন্ধন
.............................................................................................
‘কোন সমস্যার কথা বললেই তাকে রাষ্ট্রের শত্রু বিবেচনা করা হচ্ছে’
.............................................................................................
মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাকা ও মুজাহিদের রিভিউ শুনানি ১৭ নভেম্বর পর্যন্ত স্থগিত
.............................................................................................
একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি- আহমদ আলীর মৃত্যু
.............................................................................................
মানবতাবিরোধী অপরাধের দায়ে মুজাহিদ ও সাকার রিভিউ শুনানি - ২ নভেম্বর
.............................................................................................
আজ মুজাহিদের রায় পুনর্বিবেচনার আবেদন করছেন - মুজাহিদের আইনজীবী
.............................................................................................
মানবতাবিরোধী মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সেক্রেটারি মুজাহিদের সঙ্গে বিকেলে দেখা করবেন - আইনজীবীরা
.............................................................................................
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের কিশোরগঞ্জের ৫ রাজাকারের বিচার শুরু- আজ
.............................................................................................
সালামতসহ ১৯ জনের আনুষ্ঠানিক অভিযোগ ২৩ নভেম্বর-আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো: হাবিবুর রহমান সিরাজ
আইন উপদেষ্টা : অ্যাড. কাজী নজিব উল্লাহ্ হিরু
সম্পাদক ও প্রকাশক : অ্যাডভোকেট মো: রাসেদ উদ্দিন
সহকারি সম্পাদক : বিশ্বজিৎ পাল
যুগ্ন সম্পাদক : মো: কামরুল হাসান রিপন
নির্বাহী সম্পাদক: মো: সিরাজুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক : সাগর আহমেদ শাহীন

সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস ৫২ / ২ টয়েনবি সার্কুলার রোড, সূত্রাপুর ঢাকা থেকে মুদ্রিত ও ৯৯ মতিঝিল , করিম চেম্বার ৭ম তলা , রুম নং-৭০২ , ঢাকা থেকে প্রকাশিত ।
মোবাইল: ০১৭২৬-৮৯৬২৮৯, ০১৬৮৪-২৯৪০৮০ Web: www.dailybishowmanchitra.com
Email: news@dailybishowmanchitra.com, rashedcprs@yahoo.com
    2015 @ All Right Reserved By dailybishowmanchitra.com

Developed By: Dynamic Solution IT & Dynamic Scale BD