|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   শেয়ার বাজার -
                                                                                                                                                                                                                                                                                                                                 
রমজানে পুঁজিবাজারে লেনদেন ১০টা থেকে ২টা

অনলাইন ডেস্ক : পবিত্র রমজান মাস উপলক্ষে পুঁজিবাজারে লেনদেনের সময় পরিবর্তন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। নির্ধারিত নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন শুরু হবে সকাল ১০টা থেকে। বিরতিহীনভাবে চলবে বেলা ২টা পর্যন্ত। তবে ডিএসই অফিস সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। রোববার (২১ মে) ডিএসই থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রমজান মাস এবং ঈদুল ফিতরের ছুটির পর ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন যথারীতি আগের নিয়মেই সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে বেলা আড়াইটা পর্যন্ত। আর অফিস খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

রমজানে পুঁজিবাজারে লেনদেন ১০টা থেকে ২টা
                                  

অনলাইন ডেস্ক : পবিত্র রমজান মাস উপলক্ষে পুঁজিবাজারে লেনদেনের সময় পরিবর্তন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। নির্ধারিত নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন শুরু হবে সকাল ১০টা থেকে। বিরতিহীনভাবে চলবে বেলা ২টা পর্যন্ত। তবে ডিএসই অফিস সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত খোলা থাকবে। রোববার (২১ মে) ডিএসই থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রমজান মাস এবং ঈদুল ফিতরের ছুটির পর ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন যথারীতি আগের নিয়মেই সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলবে বেলা আড়াইটা পর্যন্ত। আর অফিস খোলা থাকবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

সূচকের নিম্নমুখী প্রবণতা অব্যাহত
                                  

অনলাইন ডেস্ক : সূচকের নিম্নমুখী প্রবণতা রয়েছে আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ সপ্তাহের প্রথম কার্যদিবস লেনদেনের গতি বেশ কম দুই পুঁজিবাজারে। কমেছে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর।

গত কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৭৮ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ২৬৬ কোটি ৪১ লাখ টাকা। লেনদেনে অংশ নিয়েছে ৩০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭১টির। দর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক কমেছে ৫১ দশমিক ৬৩ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ এখন পর্যন্ত ১১ কোটি টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১১২টির। দর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির।

দরপতনের ধারা অব্যাহত পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের দরপতন অব্যাহত আছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দৈনন্দিন লেনদেনের গতি কম। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দরও কমেছে দুই পুঁজিবাজারে।

সর্বোচ্চ পর্যায়ে ওঠার পর গত পাঁচ দিন ধরে একটু একটু করে কমছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স। গতকাল মঙ্গলবার ডিএসইর প্রধান সূচকটি ৬ পয়েন্ট কমে নেমে এসেছে ৫ হাজার ৬৮৩ পয়েন্টে। এ নিয়ে টানা পাঁচ দিনে এই সূচক ৯৪ পয়েন্ট কমেছে। ডিএসইর তথ্য অনুযায়ী, গত ৪ এপ্রিল ডিএসইএক্স ৫ হাজার ৭৭৭ পয়েন্টে উঠেছিল। ২০১৩ সালের ২৭ জানুয়ারি এই সূচক চালু হওয়ার পর ওই দিনই সর্বোচ্চ অবস্থানে ওঠে সূচকটি।

এদিকে দর কমার ধারায় আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ ডিএসইতে ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৫১ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৩৮৫ কোটি ৫৩ লাখ টাকা। লেনদেনে অংশ নিয়েছে ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৩৯টির। দর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক কমেছে ৯৯ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ এখন পর্যন্ত ১৯ কোটি টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৯৫টির। দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির।

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের একটানা ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ মঙ্গলবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দৈনন্দিন লেনদেনের গতি আগের কার্যদিবসের চেয়ে কিছুটা বেড়েছে। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছে দুই পুঁজিবাজারে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৪২ দশমিক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৪০ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৪২৫ কোটি ৩৬ লাখ টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল প্রায় ৩৪৬ কোটি ৫৯ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১২৫টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির।

গত কার্যদিবস সোমবার লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ২৮ পয়েন্ট কমে অবস্থান করে ৫৬৯৭ পয়েন্টে।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ১৩২ দশমিক ৬৭ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ এখন পর্যন্ত ২৭ কোটি ১৬ লাখ টাকা। গত কার্যদিবস এই সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ২৬ কোটি ২৮ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮৪টির। দর অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির।

সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে
                                  

অনলাইন ডেস্ক : সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার দেশের উভয় পুঁজিবাজারে ইতিবাচক ধারায় লেনদেন চলছে। লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম বাড়ছে।

এর মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্যসূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ২০৯ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭৪ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৫৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসে দেশের উভয় পুঁজিবাজার বন্ধ ছিল। তাই রোববারের পরিবর্তে আজ সোমবার থেকে লেনদেন হচ্ছে।

লেনদেনের গতি বেড়েছে পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের কিছুটা ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস দৈনন্দিন লেনদেনের গতি কিছুটা বেড়েছে। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছ দুই পুঁজিবাজারে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭১০ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৫২৩ কোটি ৬০ লাখ টাকা। গত কার্যদিবস এই সময় পর্যন্ত লেনদেনর পরিমাণ ছিল ৪৬২ কোটি টাকা। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১২৩টির। দর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির।

গত কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইএক্স সূচক বেড়ে ৫৭০০ পয়েন্টের ওপরে উঠে আসে। লেনদেন শেষে ডিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে হয় ৫৭০১ পয়েন্ট।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ৪০ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ ৩১ কোটি ৯৮ লাখ টাকা। গত কার্যদিবস এই সময় পর্যন্ত লেনদেনর পরিমাণ ছিল ২২ কোটি টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ৮৩টির। দর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

সূচক বাড়লেও লেনদেনের গতি কম
                                  

অনলাইন ডেস্ক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত আছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবস দৈনন্দিন লেনদেনের গতি কম। এ ছাড়া ডিএসইতে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বাড়লেও কমেছে সিএসইতে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৯ দশমিক ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৯০ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৪৭৭ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৪৮২ কোটি টাকা। অর্থাৎ গতকালের চেয়ে লেনদেনের গতি কিছুটা কম রয়েছে আজকে। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১০৮টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির।

গতকাল মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৬৮১ পয়েন্টে।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ৩৩ দশমিক ১১ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ২৬ কোটি ৫১ লাখ টাকা। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনর পরিমাণ ছিল ২৬ কোটি ৬৬ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ৬৮টির। দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির।

সূচক ঊর্ধ্বমুখী পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচক কিছুটা ঊর্ধ্বমুখী দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দৈনন্দিন লেনদেনের গতি কিছুটা কম। তবে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছে দুই পুঁজিবাজারে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৬ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৮২ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৫২৯ কোটি টাকা। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১১৪টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির।

গতকাল রোববার লেনদেন শেষে ডিএসইএক্স সূচক ৪ দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৬৭৬ পয়েন্টে।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ১৫ দশমিক ৩৮ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ৩০ কোটি ৪৯ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৮৮টির। দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির।

উত্থানে ফিরেছে পুঁজিবাজার
                                  

অনলাইন ডেস্ক : পতন কাটিয়ে সাপ্তাহিক চতুর্থ কার্যদিবস বুধবার উত্থানে ফিরেছে পুঁজিবাজার। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ২৮৯ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।
আগের দিন মঙ্গলবার দিনের শুরুতে উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। দেড় ঘণ্টা পর একবার ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যাহত হয় বাজার। এই অবস্থায় দিনের লেনদেনও শেষ হয়। একই অবস্থা ছিল এর আগের কার্যদিবস সোমবারও। আগের দুই দিনের এই পতন কাটিয়ে আজ বাজারে সূচকের উত্থানে লেনদেন চলছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৮৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৩১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৩৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৪৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

সূচকের কিছুটা নিম্নমুখী প্রবণতা পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : আজ দেশের দুই পুঁজিবাজারে সূচকের কিছুটা নিম্নমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার দৈনন্দিন লেনদেনের গতিও কিছুটা কম। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর কমেছে দুই পুঁজিবাজারেই।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ প্রধান সূচক ডিএসইএক্স সূচক সামান্য কমে অবস্থান করছে ৫৬৩৪ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৫১২ কোটি ২১ লাখ টাকা। গতকাল এ সময় পর্যন্ত লেনদেনের গতি আরও বেশি ছিল, ৭৩৪ কোটি ৯৩ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১ টির, কমেছে ১৪৫ টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির।

গতকাল লেনদেন শেষে ডিএসইএক্স ১০ পয়েন্টের মতো বেড়ে দাঁড়ায় ৫ হাজার ৬৩৫ পয়েন্ট। দিন শেষে ঢাকার বাজারে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৩৯৩ কোটি টাকা।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক কমেছে ১ দশমিক ১৩ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ২৮ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল এ সময় পর্যন্ত সিএসইতে সার্বিক সূচক বাড়ে ৩১ দশমিক ৮২ পয়েন্ট ও মোট লেনদেন হয় ৪৪ কোটি ১৯ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪ টির, কমেছে ১১৫ টির। দর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির।

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের কিছুটা ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস লেনদেনের গতি বেশ ভালো। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছে দুই পুঁজিবাজারে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ ডিএসইএক্স সূচক প্রায় ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৪০ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৭৩৪ কোটি ৯৩ লাখ টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৬৩১ কোটি ২৫ লাখ টাকা। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১২১টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ৩১ দশমিক ৮২ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ৪৪ কোটি ১৯ লাখ টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৩৫ কোটি ৭৫ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ৮৬টির। দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির।

দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা বিকেলে
                                  

অনলাইন ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার বিকেলে এসব কোম্পানির বোর্ডসভা অনুষ্ঠিত হবে।

কোম্পানিগুলো হলো রিলায়েন্স ইন্স্যুরেন্স ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড।
বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
রিলায়েন্স ইন্স্যুরেন্সের বোর্ডসভা বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে বলে জানা গেছে।
ইউনাইটেড ফাইন্যান্সের বোর্ডসভাও বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে বলে জানা গেছে।

ঊর্ধ্বমুখী প্রবণতা দুই পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত আছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ বুধবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস লেনদেনের গতি ভালো। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছে দুই পুঁজিবাজারে।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ ডিএসইএক্স সূচক প্রায় ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৩১ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৭৩০ কোটি টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল প্রায় ৭০৯ কোটি টাকা। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১০৫টির। দর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ৬০ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ৪৫ কোটি টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ৩২ কোটি ৪৪ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৮৮টির। দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির।

সূচকের উত্থানে লেনদেন পুঁজিবাজারে
                                  

অনলাইন ডেস্ক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস লেনদেনের গতি কিছুটা বেড়েছে। এ ছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর বেড়েছে ডিএসইতে।

গতকাল রোববার সপ্তাহের প্রথম দিনে ডিএসইতে লেনদেন বাড়লেও সূচক সামান্য কমে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে দাঁড়ায় ৫ হাজার ৫৮৩ পয়েন্টে। দিন শেষে ডিএসইতে লেনদেনের হয় ১ হাজার ২৩৩ কোটি টাকা।

ডিএসইতে আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ ডিএসইএক্স সূচক প্রায় ৩১ দশমিক ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬১৬ পয়েন্টে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে প্রায় ৭০৯ কোটি টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল প্রায় ৬৫১ কোটি টাকা। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১৩০টির। দর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির।

অন্যদিকে, সিএসইতে আজ দুপুর ১২টা নাগাদ সার্বিক সূচক বেড়েছে ৬৩ দশমিক ২৪ পয়েন্ট। মোট লেনদেনের পরিমাণ প্রায় ৩২ কোটি ৪৪ লাখ টাকা। গত কার্যদিবস এ সময় পর্যন্ত লেনদেনের পরিমাণ ছিল ২৯ কোটি ১৮ লাখ টাকা। আজ দুপুর সাড়ে ১২টা নাগাদ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১০০টির। দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির।

সাত কার্যদিবস পর মূল্য সংশোধন
                                  

সাত কার্যদিবস পর গতকাল বুধবার দেশের শেয়ারবাজারে কিছুটা মূল্য সংশোধন হয়েছে। ফলে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট কমে নেমে এসেছে ৫ হাজার ৫৮১ পয়েন্টে।

 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচকটি ৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ২৮৮ পয়েন্টে। সূচকের পাশাপাশি উভয় বাজারে লেনদেনের পরিমাণও খানিকটা কমেছে।
বাজার-সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, সূচক ও শেয়ারের দামের কয়েক দিনের বৃদ্ধির পর দরপতন বাজারের স্বাভাবিক প্রবণতা। এটিকে তাই মূল্য সংশোধন হিসেবে অভিহিত করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। নাম প্রকাশ না করার শর্তে ব্যাংকের সহযোগী এক ব্রোকারেজ হাউসের শীর্ষ কর্মকর্তা বলেন, বাজারের একটানা ও অস্বাভাবিক উত্থানের চেয়ে ধীরে ধীরে উত্থান-পতনের মধ্য দিয়ে বাজারে স্বাভাবিক অবস্থা বিরাজ করলে তা সবার জন্য মঙ্গলজনক। স্বাভাবিক ধারায় বাজারে গতি সঞ্চার হলে সেটি টেকসই হয়। অন্যথায় অস্বাভাবিক বৃদ্ধি ঘটলে তা অস্বাভাবিকভাবেই কমে। এতে করে বিনিয়োগকারীদের ক্ষতির আশঙ্কা বেশি থাকে।

শেয়ারবাজার: সূচকের পাশাপাশি উভয় বাজারে লেনদেনের পরিমাণও খানিকটা কমেছে

মার্চেন্ট ব্যাংক আইডিএলসি ইনভেস্টমেন্টসের প্রতিবেদনে বলা হয়েছে, গতকালের বাজারে কমবেশি সব ধরনের তালিকাভুক্ত কোম্পানির শেয়ারেরই দরপতন ঘটেছে। এর মধ্যে সবচেয়ে বেশি দাম কমেছে স্বল্প মূলধনি কোম্পানির।
ঢাকার বাজারে গতকাল ৩৩০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে ১৮৮টিরই দাম কমেছে, বেড়েছে ৯৬টির আর অপরিবর্তিত ছিল ৪৬টির দাম। দিন শেষে ঢাকার বাজারে লেনদেনের শীর্ষে ছিল আর্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফিন্যান্স। এদিন ডিএসইতে এককভাবে কোম্পানিটির প্রায় ৪০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। প্রতিটি শেয়ারের দাম আগের দিনের চেয়ে ১০ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ টাকা ১০ পয়সায়।
গত মঙ্গলবার লংকাবাংলা ফিন্যান্সের লভ্যাংশ ঘোষণার খবর স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর কোম্পানিটির শেয়ারের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়ে যায়। তাতে এটি লেনদেনের শীর্ষে উঠে এসেছে। ২০১৬ সালের ডিসেম্বরে সমাপ্ত আর্থিক বছরের জন্য কোম্পানিটি ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস। নিয়ম অনুযায়ী, বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদনের পরই ঘোষিত এ লভ্যাংশ শেয়ারধারীদের মধ্যে বিতরণ করা হবে।
আইডিএলসি ইনভেস্টমেন্টসের তথ্য অনুযায়ী, দরপতনের দিনে গতকাল জীবনবিমা, খাদ্য ও আনুষঙ্গিক এবং বস্ত্র খাত ভালো অবস্থানে ছিল।
ডিএসইতে মূল্যবৃদ্ধির শীর্ষে ছিল বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং। এদিন কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম সাড়ে ৮ শতাংশ বা ১ টাকা ৭০ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ২১ টাকা ৬০ পয়সায়।
দিন শেষে গতকাল ঢাকার বাজারে লেনদেনের পরিমাণ ছিল প্রায় ১ হাজার ৫৪ কোটি টাকা, যা আগের দিনের চেয়ে ১২০ কোটি টাকা কম। চট্টগ্রামের বাজারে এদিন লেনদেন হয়েছে প্রায় ৬২ কোটি টাকার, যা আগের দিনের চেয়ে ৭ কোটি টাকা কম।

ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম
                                  

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ড. আবুল হাশেম।
ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় মঙ্গলবার সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। তিনি ২০১০ সাল থেকে ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
অধ্যাপক ড. আবুল হাশেম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অবৈতনিক অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্স এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।
তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান ছিলেন।
এ ছাড়া তিনি হাজী মোহাম্মদ মুহসীন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
অধ্যাপক হাশেম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান বিষয়ে এমকম ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে সাবেক সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।
ড. হাশেম মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্টের ওপর গবেষণাকাজ সম্পন্ন করেন।


   Page 1 of 5
     শেয়ার বাজার
রমজানে পুঁজিবাজারে লেনদেন ১০টা থেকে ২টা
.............................................................................................
সূচকের নিম্নমুখী প্রবণতা অব্যাহত
.............................................................................................
দরপতনের ধারা অব্যাহত পুঁজিবাজারে
.............................................................................................
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা পুঁজিবাজারে
.............................................................................................
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে
.............................................................................................
লেনদেনের গতি বেড়েছে পুঁজিবাজারে
.............................................................................................
সূচক বাড়লেও লেনদেনের গতি কম
.............................................................................................
সূচক ঊর্ধ্বমুখী পুঁজিবাজারে
.............................................................................................
উত্থানে ফিরেছে পুঁজিবাজার
.............................................................................................
সূচকের কিছুটা নিম্নমুখী প্রবণতা পুঁজিবাজারে
.............................................................................................
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা পুঁজিবাজারে
.............................................................................................
দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা বিকেলে
.............................................................................................
ঊর্ধ্বমুখী প্রবণতা দুই পুঁজিবাজারে
.............................................................................................
সূচকের উত্থানে লেনদেন পুঁজিবাজারে
.............................................................................................
সাত কার্যদিবস পর মূল্য সংশোধন
.............................................................................................
ডিএসইর চেয়ারম্যান হলেন আবুল হাশেম
.............................................................................................
প্রথম ঘণ্টায় লেনদেন ৩৪৮ কোটি টাকা
.............................................................................................
লেনদেন সুবিধার মেয়াদ বৃদ্ধি
.............................................................................................
উত্থানে ব্যাপক লেনদেন পুঁজিবাজারে
.............................................................................................
ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজারে সূচক
.............................................................................................
টানা নবম দিনে লেনদেন কমেছে ডিএসইতে
.............................................................................................
সূচক বাড়ছে পুঁজিবাজারে
.............................................................................................
সূচক কমছে, বেড়েছে কোম্পানির শেয়ার দর
.............................................................................................
সিটি ব্যাংক ৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে
.............................................................................................
সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন
.............................................................................................
ঘুরে দাঁড়িয়েছে বিশ্ব পুঁজিবাজার
.............................................................................................
সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন
.............................................................................................
সূচক ও লেনদেন কমছে দুই পুঁজিবাজারে
.............................................................................................
পুঁজিবাজারে ইতিবাচক প্রবণতায় কেটেছে গত সপ্তাহ
.............................................................................................
পুঁজিবাজার আমাকে অনেক কষ্ট দিয়েছে
.............................................................................................
৮ নভেম্বর ফার্মা এইডের বোর্ড সভা
.............................................................................................
দুইদিন সূচকের পতন
.............................................................................................
বিকেলে আট কোম্পানির বোর্ডসভা
.............................................................................................
সূচকের পতনে লেনদেন চলছে
.............................................................................................
আজ ব্র্যাক ব্যাংক বন্ডের রেকর্ড ডেট
.............................................................................................
ইভিন্স টেক্সটাইল ও আরগন ডেনিমসের বোর্ডসভা বিকেলে
.............................................................................................
সূচকের উত্থানে লেনদেন চলছে
.............................................................................................
সপ্তাহের শেষ দিনে উভয় এক্সচেঞ্জে সূচকের উত্থান
.............................................................................................
ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে
.............................................................................................
সপ্তাহের শেষ দিন ঊর্ধ্বগতিতে লেনদেনে প্রথম দেড় ঘণ্টায় সূচক
.............................................................................................
পুঁজিবাজার টানা ৬ দিন বন্ধ
.............................................................................................
সূচকের উত্থানে লেনদেন চলছে
.............................................................................................
সূচক ও লেনদেনে ঊর্ধ্বগতি
.............................................................................................
সূচকের পতন অব্যাহত সাত দিন ধরে
.............................................................................................
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে
.............................................................................................
সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে
.............................................................................................
সূচকের পতন, বেড়েছে লেনদেন
.............................................................................................
পুঁজিবাজার শোক দিবসে বন্ধ
.............................................................................................
লেনদেনে উন্নতি
.............................................................................................
সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো: হাবিবুর রহমান সিরাজ
আইন উপদেষ্টা : অ্যাড. কাজী নজিব উল্লাহ্ হিরু
সম্পাদক ও প্রকাশক : অ্যাডভোকেট মো: রাসেদ উদ্দিন
সহকারি সম্পাদক : বিশ্বজিৎ পাল
যুগ্ন সম্পাদক : মো: কামরুল হাসান রিপন
নির্বাহী সম্পাদক: মো: সিরাজুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক : সাগর আহমেদ শাহীন

সম্পাদক কর্তৃক বি এস প্রিন্টিং প্রেস ৫২ / ২ টয়েনবি সার্কুলার রোড, সূত্রাপুর ঢাকা থেকে মুদ্রিত ও ৯৯ মতিঝিল , করিম চেম্বার ৭ম তলা , রুম নং-৭০২ , ঢাকা থেকে প্রকাশিত ।
মোবাইল: ০১৭২৬-৮৯৬২৮৯, ০১৬৮৪-২৯৪০৮০ Web: www.dailybishowmanchitra.com
Email: news@dailybishowmanchitra.com, rashedcprs@yahoo.com
    2015 @ All Right Reserved By dailybishowmanchitra.com

Developed By: Dynamic Solution IT & Dynamic Scale BD